• ফেনী ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের উদ্যােগে বির্তক প্রতিযোগিতা ও শিখন কর্মশালা অনুষ্ঠিত

    ফেনী ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের উদ্যোগে " কিশোর অপরাধ প্রতিরোধে প্রয়োজন সামাজিক সচেতনতা" বিষয়টির উপর বিতর্ক প্রতিযোগীতা ও শিখন কর্মশালা আয়োজন করা হয়। আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে ফেনী ইউনিভার্সিটি একাডেমিক ভবনে এই বিষয়ে সরকারি দল ও বেসরকারী দল তাদের যুক্তি তর্ক উপস্থাপন করে।

    এর আগে বির্তক বিষয়ক একটি কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রভাষক সাখাওয়াত সাজ্জাত সেজান। তিনি ডিবেটিং ক্লাবের সদস্যেদের বির্তকের বিষয়ে সামগ্রিক ধারণা, বিতর্ক করার প্রয়োজনীয়তা ইত্যাদি বিষয় তুলে ধরেন।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম. জামাল উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি এসব প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের চিন্তা-চেতনার বিকাশ ঘটে। এমন প্রতিযোগিতামূলক আয়োজন যেন বিশ্ববিদ্যালয় থেকে জাতীয় পর্যায়ে জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে যায় তাই এই ধারা অব্যাহত রাখতে হবে।

    বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক তায়বুল হক বলেন,ফেনী ইউনিভার্সিটিতে আমার দশ বছরের জীবনে এটিই প্রথম ডিবেট প্রতিযোগিতা। ডিবেটিং ক্লাবের এমন সুন্দর আয়োজনে আমরা খুশি।ভবিষ্যতে আরও সুন্দর বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করবে বলে প্রত্যাশা রাখছি।

    ছাত্র উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল ইউনুসের সভাপত্বিতে ও আইন বিভাগের ২৭ তম ব্যাচের জেসিয়া আলমের উপস্থাপনায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার এস.এস এম আবুল খায়ের, ইংরেজি বিভাগের প্রভাষক সুদীপ দাস, ডিবেটং ক্লাবের সেক্রেটারী মারিয়া মাহমুদ, জয়েন্ট সেক্রেটারী রাকিব আহমেদ মিয়াজী ও ক্লাবের সদস্যবৃন্দসহ শিক্ষার্থীরা।

    News Link: https://banglaralonews.com/archives/83363?fbclid=IwAR1tyZSld3LjO-DYDQKes8FJqZZV_629p6TMNFhwKuVPQ4NoXeMBIJxuS2Q